News Headline :
মাইনুল আহসান নোবেল another hit performence. ঢালিউড অ্যাওয়ার্ডে সানি লিওন, মুহূর্তেই টিকিট শেষ নোবেল এর এই গান গুলো প্রমান করে এটা নোবেল।সেরা গান গুলো নোবেল এর: দেখুন এখানে আবার গোল্ডেন গিটার keep it up bro !!! বিদ্যা বালান শ্রীদেবীর বায়োপিকে অভিনয় করবেন ! খুনের চেয়েও জঘন্য অপরাধ ম্যাচ ফিক্সিং কেনিয়ায় ভেঙে পড়ল ইথিওপিয়ান এয়ারলাইন্স, মৃত্যু হয়েছে ১৫৭ আরোহীর লা গ্যালাক্সিতে মূর্তি উন্মোচনে আবেগঘন বেকহ্যাম আন্ডারআর্মে কালো দাগ দূর হবে চোখের নিমেষে ভারতীয় পাইলটের নতুন ভিডিও!! পাকিস্তান ৫৪ ঘণ্টা পর চার বিমান বন্দর চালু করলো এখন সারাদেশে দৃশ্যমান বাংলাদেশের উন্নয়ন অভিনন্দনের মুক্তি কালই, ঘোষণা করে ইমরান বললেন, শান্তির বার্তা দিতেই এই পদক্ষেপ প্রথমবার আন্তর্জাতিক গণমাধ্যমের মুখোমুখি কিম জং উন ভোটার উপস্থিতি কম হওয়ার দায় রাজনৈতিক দলগুলোর : সিইসি ভারতের প্রত্যাঘাতকে সমর্থন আমেরিকার কাশ্মীরে বিধ্বস্ত ভারতীয় যুদ্ধবিমান, ২ পাইলট নিহত নোবেলের সেরা ৫টি গান রাজশাহীর প্রথম ফ্লাইওভার ডিসেম্বরে খুলছে ভারতীয় বায়ুসেনার LOC পেরিয়ে হামলার কথা মানল পাক-আর্মি
অষ্টম স্প্যান বসল পদ্মা সেতুতে

অষ্টম স্প্যান বসল পদ্মা সেতুতে

পদ্মা বহুমুখী সেতুতে বসল অষ্টম স্প্যান। বুধবার দুপুর ১২টা ৩৫ মিনিটে শরীয়তপুরের জাজিরা প্রান্তে ৩৫ ও ৩৬ নম্বর পিলারের ওপর স্প্যানটি বসানো হয়। এর ফলে দৃশ্যমান হলো পদ্মা সেতুর টানা ১ হাজার ২০০ মিটার।

এর আগে বুধবার ভোরে স্প্যান বসানোর কাজ শুরু হয়। কিন্তু ঘন কুয়াশার কারণে কাজ কিছুটা বিলম্বিত হয়। পদ্মা সেতু প্রকল্পের উপ-সহকারী প্রকৌশলী হুমায়ূন কবির বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মাওয়ার কুমারভোগ কনস্ট্রাকশন ইয়ার্ডে অষ্টম স্প্যানটি প্রস্তুত করে রাখা হয়েছিল। মঙ্গলবার সকাল ৯টার দিকে কনস্ট্রাকশন ইয়ার্ড থেকে স্প্যানটি জাজিরার নাওডোবার উদ্দেশে রওনা হয়। স্প্যানটি বিকেলে জাজিরার নাওডোবার প্রান্তে পৌঁছে। বুধবার দুপুর ১২টা ৩৫ মিনিটে স্প্যানটি পিলারের ওপর বসানো হয়।

পদ্মা সেতু প্রকল্প সূত্রে জানা গেছে, তিন হাজার ১৪০ টন ওজনের স্প্যানটি তিন হাজার ৬০০ টন ধারণক্ষমতার ক্রেন ‘তিয়ান ই’ দিয়ে মাওয়া থেকে জাজিরা প্রান্তে আনা হয়। জাজিরা নাওডোবা প্রান্তের ৩৫ ও ৩৬ নম্বর পিলারের ওপর ধূসর রঙের স্প্যানটি বসানো হয়।

এর আগে ২০১৭ সালের ৩০ সেপ্টেম্বর ৩৭ ও ৩৮ নম্বর পিলারের ওপর প্রথম স্প্যান, ২০১৮ সালের ২৮ জানুয়ারি ৩৮ ও ৩৯ নম্বর পিলারের ওপর দ্বিতীয় স্প্যান, ১১ মার্চ ৩৯ ও ৪০ নম্বর পিলারের ওপর তৃতীয় স্প্যান, ১৩ মে ৪০ ও ৪১ নম্বর পিলারের ওপর চতুর্থ স্প্যান, ২৯ জুন ৪১ ও ৪২ নম্বর পিলারের ওপর পঞ্চম স্প্যান ও সর্বশেষ গত ২৩ জানুয়ারি ৩৬ ও ৩৭ নম্বর পিলারের ওপর ষষ্ঠ স্প্যান বসানো হয়। এছাড়া মাওয়া প্রান্তে ৪ ও ৫ নম্বর পিলারের ওপর একমাত্র স্প্যানটি বসানো হয়। আর আজ বুধবার জাজিরার নাওডোবায় বসানো হলো আরেকটি স্প্যান। এ নিয়ে পদ্মা সেতুতে মোট স্প্যান বসলো আটটি।

পুরো সেতুতে মোট পিলারের সংখ্যা ৪২টি। একটি থেকে আরেকটি পিলারের দূরত্ব ১৫০ মিটার।

ছগির হোসেন/এফএ/এমকেএইচ

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT