News Headline :
মাইক হাসি এই বাংলাদেশ দলকে সমীহ করছেন নুসরতের বিয়ের প্রথম ছবি এল প্রকাশ্যে ভোটে জিতেই আজমের শরিফে গেলেন নুসরত,শোনা যাচ্ছে বিয়ে ঠিক বিজেপি ম্যাজিক ফিগারও টপকে গেল বরুণ ধাওয়ান ডিসেম্বরেই প্রেমিকা নাতাশাকে বিয়ে করছেন অ্যাশকে নিয়ে ‘Exit Poll’ মিম শেয়ার করে বিপদে বিবেক রাজ নয়, শুভশ্রীর সঙ্গে স্কাই ডাইভিং-অন্য একজন আসছে ‘সুপারহিরো’ রোনালদো! ৫৩৬ কোটি টাকার ক্ষতি ফণীর ছোবলে ইতিহাস গড়ে ফাইনালে লিভারপুল, বিধ্বস্ত বার্সা বিতর্কের মুখে ঝামা ঘষে ফণী আক্রান্তদের ১কোটি টাকা দান অক্ষয়ের সুবীর নন্দীর মরদেহ কাল সকালে দেশে আসবে জিরো সাইজ ফিগার বানাতে গিয়ে র‍্যাম্পেই মৃত্যু মডেলের জঙ্গি হাশিম শ্রীলঙ্কায় হামলার আগে দু’বছর ভারতে ছিল মন্নতে গোপনে দেখা করলেন তিন খান আবার মোদী সরকার পেতে আরও একমাস: নরেন্দ্র মোদী ক্যামেরার সামনে প্রথম বিকিনি পড়ে দাঁড়ালাম… বিস্ফোরক অভিনেত্রী প্রাণ বাঁচিয়ে দেশে ফিরতে মরিয়া শ্রীলঙ্কার ভারতীয় পর্যটকরা ফেসবুকে কনটেন্ট দেখতে টাকা লাগবে কুলদীপ দুঃস্বপ্নের ওভার শেষে মাঠেই কেঁদে ফেললেন
এখন সারাদেশে দৃশ্যমান বাংলাদেশের উন্নয়ন

এখন সারাদেশে দৃশ্যমান বাংলাদেশের উন্নয়ন

ঢাকা: বাংলাদেশের আর্থসামাজিক অবস্থান চিন্তা করে স্বল্পখরচে উন্নয়নের কৌশল নির্ধারণে প্রকৌশলীদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

শনিবার (২ মার্চ) বিকেলে রাজধানীতে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন অব বাংলাদেশের (আইইবি) ৫৯তম কনভেনশন উদ্বোধনকালে তিনি এ আহ্বান জানান।

বাঙালি জাতিকে স্বাধীনতা এনে দেওয়ার পর স্বাধীন দেশ গঠনে বঙ্গবন্ধুর অবদানের কথা স্মরণ করে প্রধানমন্ত্রী বলেন, আমরা জাতির জনকের দেখানো পথ অনুসরণ করছি। বাংলাদেশের উন্নয়ন এখন সারাদেশে দৃশ্যমান। অনেকে বিস্মিত হয়ে বলেন, এতো অল্প সময়ে কিভাবে দেশকে এতো উন্নত করতে পারলাম!

‘সেজন্য আমি বলি। জনগণ ও দেশের প্রতি আমাদের একটা রাজনৈতিক কমিটমেন্ট থাকতে হবে। দেশের মানুষের প্রতি আস্থা, ভালোবাসা, তাদের জীবনমান উন্নত করার যে ওয়াদা করেছি আমরা, সেটা রক্ষা করার চিন্তা থাকতে হবে, সেদিকে লক্ষ্য রেখেই কাজ করে যাচ্ছি। প্রতিটি সেক্টরকে উন্নত করতে কাজ করে যাচ্ছি আমরা।’

দেশের উন্নয়নে প্রকৌশলীদের অবদানের কথা উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, আপনারা আন্তরিকতার সঙ্গে কাজ করে যাচ্ছেন বলেই আমরা সাফল্য অর্জন করতে পারছি। নতুন নতুন প্রযুক্তি উদ্ভাবনের জন্য ইঞ্জিনিয়ারিংয়েও গবেষণা বাড়ানো দরকার। উৎপাদনের কৌশল উদ্ভাবন করা দরকার। স্বল্পখরচে দেশের উন্নয়নের কৌশল নির্ধারণে এ কনভেনশন ভূমিকা রাখবে বলে আশা করি।

এইচএ/

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT