News Headline :
রাজ নয়, শুভশ্রীর সঙ্গে স্কাই ডাইভিং-অন্য একজন আসছে ‘সুপারহিরো’ রোনালদো! ৫৩৬ কোটি টাকার ক্ষতি ফণীর ছোবলে ইতিহাস গড়ে ফাইনালে লিভারপুল, বিধ্বস্ত বার্সা বিতর্কের মুখে ঝামা ঘষে ফণী আক্রান্তদের ১কোটি টাকা দান অক্ষয়ের সুবীর নন্দীর মরদেহ কাল সকালে দেশে আসবে জিরো সাইজ ফিগার বানাতে গিয়ে র‍্যাম্পেই মৃত্যু মডেলের জঙ্গি হাশিম শ্রীলঙ্কায় হামলার আগে দু’বছর ভারতে ছিল মন্নতে গোপনে দেখা করলেন তিন খান আবার মোদী সরকার পেতে আরও একমাস: নরেন্দ্র মোদী ক্যামেরার সামনে প্রথম বিকিনি পড়ে দাঁড়ালাম… বিস্ফোরক অভিনেত্রী প্রাণ বাঁচিয়ে দেশে ফিরতে মরিয়া শ্রীলঙ্কার ভারতীয় পর্যটকরা ফেসবুকে কনটেন্ট দেখতে টাকা লাগবে কুলদীপ দুঃস্বপ্নের ওভার শেষে মাঠেই কেঁদে ফেললেন শ্রাবন্তী বিয়ে করতে হবু বরের সঙ্গে চন্ডীগড় উড়ে গেলেন সানি লিওনের উদ্দাম নাচ ‘তেরি আখিঁয়া কা যো কাজল’ গানে নুসরাত হত্যার নির্দেশদাতা সিরাজ, পরিকল্পনায় শাহাদাত শাহরুখকে পর্দা চেনানো ফৌজি’র পরিচালক রাজ কুমার কাপুর চলে গেলেন ‘পিএম নরেন্দ্র মোদী’ নির্বাচনের আগে মুক্তি পাবে না সাকিব ১২ ভাগের ১ ভাগ টাকা পাবেন হায়দারাবাদ থেকে
প্রথমবার আন্তর্জাতিক গণমাধ্যমের মুখোমুখি কিম জং উন

প্রথমবার আন্তর্জাতিক গণমাধ্যমের মুখোমুখি কিম জং উন

কার্যত বিশ্ব থেকে বিচ্ছিন্ন উত্তর কোরিয়ার সর্বোচ্চ নেতা কিম জং উন প্রথমবারের মতো মুখোমুখি হয়েছেন আন্তর্জাতিক গণমাধ্যমের। বৃহস্পতিবার ভিয়েতমানের হ্যানয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের সঙ্গে বৈঠকের আগে আন্তর্জাতিক কয়েকটি সংবাদমাধ্যমের সাংবাদিকদের প্রশ্নের জবাব দেন কিম।

উত্তর কোরিয়ার পারমাণবিক অস্ত্রের ভাণ্ডারের বিষয়টি সামনে রেখে এটি ট্রাম্প ও কিমের দ্বিতীয় বৈঠক। এরআগে তারা সিঙ্গাপুরে বসেছিলেন।

আজ কিমকে প্রথমবারের মতো সামনে পেয়ে প্রথমেই এক সাংবাদিক পিয়ংইয়ংয়ে মার্কিন কূটনৈতিক অফিস খোলার ব্যাপারে জানতে চান। কিন্তু সরাসরি বিষয়টি এড়িয়ে যান তিনি। সেখান থেকে সাংবাদিকদের সরিয়ে দেয়ার প্রস্তাব দেন ট্রাম্পের কাছে।

কিন্তু কিমের কাছে এ প্রশ্নটির উত্তর শোনার আগ্রহ প্রকাশ করে ট্রাম্প বলেন, এটা খুব ভলো প্রশ্ন ছিল। আমি এ প্রশ্নের উত্তর শুনতে চাই।

পরে কিম বলেন, এটা আসলেই স্বাগত জানানোর মতো বিষয়। তবে এ বিষয়ে ট্রাম্পের সঙ্গে ব্যক্তিগত আলোচনা করায় ভালো বলে জানান তিনি।

পরমাণু অস্ত্রাগার পুরোপুরি ধ্বংসের ব্যাপারে এক সাংবাদিক কিমের আগ্রহ জানতে চান। এ ব্যাপারে কিম বলেন, যদি পরমাণু নিরস্ত্রীকরণ চুক্তিতে আমার আগ্রই না-ই থাকতো তাহলে আমি এখানে থাকতাম না।

সিএনএনের একজন অনুবাদক তার এ কথাটি আরও স্পষ্ট করে বলেন, কিমের বক্তব্য আরও একটা অর্থ দেয় যে, পারমাণবিক অস্ত্রাগার ধ্বংসের ব্যাপারে কিমের কোনো ইচ্ছা না থাকলে, তিনি এখানে আসতেন না।

কিমের জবাবের প্রশংসা করে ট্রাম্প বলেন, পরমাণু চুক্তির বিষয়ে আমার শোনা এ পর্যন্ত সবচেয়ে ভালো উত্তর ছিল এটি।

এনএফ/জেআইএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT