News Headline :
মাইক হাসি এই বাংলাদেশ দলকে সমীহ করছেন নুসরতের বিয়ের প্রথম ছবি এল প্রকাশ্যে ভোটে জিতেই আজমের শরিফে গেলেন নুসরত,শোনা যাচ্ছে বিয়ে ঠিক বিজেপি ম্যাজিক ফিগারও টপকে গেল বরুণ ধাওয়ান ডিসেম্বরেই প্রেমিকা নাতাশাকে বিয়ে করছেন অ্যাশকে নিয়ে ‘Exit Poll’ মিম শেয়ার করে বিপদে বিবেক রাজ নয়, শুভশ্রীর সঙ্গে স্কাই ডাইভিং-অন্য একজন আসছে ‘সুপারহিরো’ রোনালদো! ৫৩৬ কোটি টাকার ক্ষতি ফণীর ছোবলে ইতিহাস গড়ে ফাইনালে লিভারপুল, বিধ্বস্ত বার্সা বিতর্কের মুখে ঝামা ঘষে ফণী আক্রান্তদের ১কোটি টাকা দান অক্ষয়ের সুবীর নন্দীর মরদেহ কাল সকালে দেশে আসবে জিরো সাইজ ফিগার বানাতে গিয়ে র‍্যাম্পেই মৃত্যু মডেলের জঙ্গি হাশিম শ্রীলঙ্কায় হামলার আগে দু’বছর ভারতে ছিল মন্নতে গোপনে দেখা করলেন তিন খান আবার মোদী সরকার পেতে আরও একমাস: নরেন্দ্র মোদী ক্যামেরার সামনে প্রথম বিকিনি পড়ে দাঁড়ালাম… বিস্ফোরক অভিনেত্রী প্রাণ বাঁচিয়ে দেশে ফিরতে মরিয়া শ্রীলঙ্কার ভারতীয় পর্যটকরা ফেসবুকে কনটেন্ট দেখতে টাকা লাগবে কুলদীপ দুঃস্বপ্নের ওভার শেষে মাঠেই কেঁদে ফেললেন
বাজারে আসছে অ্যান্ড্রয়েড প্রযুক্তিসম্পন্ন ই-স্কুটার

বাজারে আসছে অ্যান্ড্রয়েড প্রযুক্তিসম্পন্ন ই-স্কুটার

দুর্দান্ত ফিচারযুক্ত ই-স্কুটার নিয়ে আসছে ভারতের বেঙ্গালুরুর অটোমোবাইল সংস্থা ‘অ্যাথার এনার্জি’। এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার।

অ্যাথার এনার্জির নতুন এই মডেলটির নাম অ্যাথার এস৩৪০। নতুন বছরেই মডেলটি বাজারে আনতে যাচ্ছে তারা। স্কুটারটির দাম ভারতীয় মুদ্রায় ১ লাখ ৯ হাজার ৭৫০ রুপি।

এই স্কুটারে রয়েছে চার্জেবল লিথিয়াম আয়ন ব্যাটারি। যা এক বার পূর্ণ চার্জ করলে ৭৫ কিলোমিটার পর্যন্ত যেতে পারবে। নির্মাতা প্রতিষ্ঠানের দাবি, ৫০ মিনিটে ৮০ শতাংশ চার্জ হয়ে যাবে এই ব্যাটারি।

এস৩৪০-র সর্বোচ্চ গতি ঘণ্টায় ৮০ কিলোমিটার। নির্মাতা প্রতিষ্ঠান অ্যাথার বলছে, ৩.৯ সেকেন্ডে এই স্কুটারের গতি ০ থেকে ৪০ কিলোমিটারে পৌঁছে যাবে।

অত্যাধুনিক প্রযুক্তিসম্পন্ন এই স্কুটারে রয়েছে অ্যান্ড্রয়েড পরিচালিত ৭ ইঞ্চি ইনফোটেনমেন্ট টাচ স্ক্রিন। যা পুরোপুরি ওয়াটার ও ডাস্ট প্রুফ। এর ইনফোটেনমেন্ট সিস্টেমে ড্রাইভিং লাইসেন্স, রেজিস্ট্রেশন সার্টিফিকেটের মতো গুরুত্বপূর্ণ ডকুমেন্ট আপলোড করা যাবে।

রিমোট ডায়াগনস্টিকস, স্যাটেলাইট নেভিগেশনের পাশাপাশি এর সামনে ও পিছনের চাকায় ডিস্ক ব্রেক এবং টেলিস্কোপিক ফ্রন্ট সাসপেনশন রয়েছে।

এ ছাড়াও এই স্কুটারে রয়েছে পার্কিং অ্যাসিস্ট সিস্টেম, ওয়াটার প্রুফ চার্জার, মাল্টিপল রাইডিং মোড এবং রিভার্স গিয়ারের-এর মতো আকর্ষণীয় ফিচার।

সূত্র : আনন্দবাজার

এমবিআর/এমএস

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT