News Headline :
শ্রাবন্তী বিয়ে করতে হবু বরের সঙ্গে চন্ডীগড় উড়ে গেলেন সানি লিওনের উদ্দাম নাচ ‘তেরি আখিঁয়া কা যো কাজল’ গানে নুসরাত হত্যার নির্দেশদাতা সিরাজ, পরিকল্পনায় শাহাদাত শাহরুখকে পর্দা চেনানো ফৌজি’র পরিচালক রাজ কুমার কাপুর চলে গেলেন ‘পিএম নরেন্দ্র মোদী’ নির্বাচনের আগে মুক্তি পাবে না সাকিব ১২ ভাগের ১ ভাগ টাকা পাবেন হায়দারাবাদ থেকে সোশ্যাল মিডিয়ায় উর্বশীর স্নানের ছবি ভাইরাল প্রিয়াঙ্কাকে রক্ষা করে ডিভোর্স উড়িয়ে দিলেন নিক আলিয়াকে চুম্বনের চেষ্টা রণবীরের, ঠোঁট সরিয়ে নিলেন আলিয়া! ভিডিয়ো ভাইরাল খালেদা জিয়া একা হাঁটতে পারছেন না কলকাতায় বহুতল ভবনে অগ্নিকাণ্ডের ঘটনা ১৭ ইউনিট বনানীর আগুন নিয়ন্ত্রণের চেষ্টায় অসাধারন একটি গান গাইবেন Noble.watch this promo. মাইনুল আহসান নোবেল another hit performence. ঢালিউড অ্যাওয়ার্ডে সানি লিওন, মুহূর্তেই টিকিট শেষ নোবেল এর এই গান গুলো প্রমান করে এটা নোবেল।সেরা গান গুলো নোবেল এর: দেখুন এখানে আবার গোল্ডেন গিটার keep it up bro !!! বিদ্যা বালান শ্রীদেবীর বায়োপিকে অভিনয় করবেন ! খুনের চেয়েও জঘন্য অপরাধ ম্যাচ ফিক্সিং কেনিয়ায় ভেঙে পড়ল ইথিওপিয়ান এয়ারলাইন্স, মৃত্যু হয়েছে ১৫৭ আরোহীর
সঙ্গীত জগতের নক্ষত্র আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই

সঙ্গীত জগতের নক্ষত্র আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই

বরেণ্য গীতিকার, সুরকার ও সঙ্গীত পরিচালক মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুল আর নেই (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)।

মঙ্গলবার (২২ জানুয়ারি) ভোর ৪টার দিকে আফতাব নগরের নিজ বাসায় হৃদরোগে আক্রান্ত হয়ে মারা যান তিনি। তার ছেলে সামির আহমেদ গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেছেন।

 

আহমেদ ইমতিয়াজ বুলবুল ১৯৫৭ সালের ১ জানুয়ারি জন্মগ্রহণ করেন। তিনি একাধারে গীতিকার, সুরকার এবং সঙ্গীত পরিচালক। সত্তর দশকের শেষ লগ্ন থেকে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পসহ সঙ্গীত শিল্পে সক্রিয় ছিলেন। ১৯৭১ সালে মাত্র ১৫ বছর বয়সে তিনি বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধে অংশগ্রহণ করেন। রাষ্ট্রীয় সর্বোচ্চ সম্মান একুশে পদক, জাতীয় চলচ্চিত্র পুরস্কার এবং রাষ্ট্রপতির পুরস্কারসহ অসংখ্য পুরস্কারে ভূষিত হয়েছেন সঙ্গীত জগতের এই নক্ষত্র।

রাষ্ট্রপতির শোক
আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। মঙ্গলবার রাষ্ট্রপতির কার্যালয়ের প্রেস অনুবিভাগ থেকে পাঠানো এক শোকবার্তায় তিনি বলেন, আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যু দেশের সাংস্কৃতিক জগতের জন্য একটি অপূরণীয় ক্ষতি। তার অসামান্য সৃষ্টিকর্মের জন্য চিরদিন মানুষ তাকে স্মরণ করবে।

রাষ্ট্রপতি মরহুম আহমেদ ইমতিয়াজ বুলবুল এর আত্মার মাগফিরাত কামনা করেন ও তার শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান।

প্রধানমন্ত্রীর শোক
বিশিষ্ট গীতিকার, সুরকার, সংগীত পরিচালক, মুক্তিযোদ্ধা আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। একই সঙ্গে তার আত্মার মাগফেরাত কামনা এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানিয়েছেন তিনি।

স্পিকারের শোক
মুক্তিযোদ্ধা, প্রখ্যাত গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

শোক বার্তায় তিনি বলেন, তার মৃত্যুতে বাংলাদেশ এক উজ্জ্বল নক্ষত্র হারালো।

একই সঙ্গে মরহুমের রুহের মাগফেরাত কামনা করেন এবং শোক-সন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি গভীর সমবেদনা জানান তিনি।

সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রীর শোক
মুক্তিযোদ্ধা, বরেণ্য গীতিকার, সুরকার ও সংগীত পরিচালক আহমেদ ইমতিয়াজ বুলবুলের মৃত্যুতে গভীর শোক ও দুঃখ প্রকাশ করেছেন সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ।

শোক বার্তায় তিনি জানান, একুশে পদক ও জাতীয় চলচ্চিত্র পুরস্কার বিজয়ী আহমেদ ইমতিয়াজ বুলবুল এর মৃত্যুতে দেশ একজন বরেণ্য সংগীত ব্যক্তিত্বকে হারালো। তার মৃত্যুতে বাংলাদেশের সংগীতাঙ্গনে বিশেষ করে চলচ্চিত্র সংগীতে অপূরণীয় ক্ষতি হলো।

বহু কালজয়ী গানের স্রষ্টা এ শিল্পী প্রায় তিন শতাধিক চলচ্চিত্রে সংগীত পরিচালনা করেছেন। সংগীতাঙ্গনে বিশেষ অবদানের জন্য বাংলাদেশের মানুষ তাকে দীর্ঘকাল স্মরণে রাখবে।

এলএ/এমইউ/এইচএস/এমবিআর/আরএস/জেআইএম

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT