News Headline :
মাইনুল আহসান নোবেল another hit performence. ঢালিউড অ্যাওয়ার্ডে সানি লিওন, মুহূর্তেই টিকিট শেষ নোবেল এর এই গান গুলো প্রমান করে এটা নোবেল।সেরা গান গুলো নোবেল এর: দেখুন এখানে আবার গোল্ডেন গিটার keep it up bro !!! বিদ্যা বালান শ্রীদেবীর বায়োপিকে অভিনয় করবেন ! খুনের চেয়েও জঘন্য অপরাধ ম্যাচ ফিক্সিং কেনিয়ায় ভেঙে পড়ল ইথিওপিয়ান এয়ারলাইন্স, মৃত্যু হয়েছে ১৫৭ আরোহীর লা গ্যালাক্সিতে মূর্তি উন্মোচনে আবেগঘন বেকহ্যাম আন্ডারআর্মে কালো দাগ দূর হবে চোখের নিমেষে ভারতীয় পাইলটের নতুন ভিডিও!! পাকিস্তান ৫৪ ঘণ্টা পর চার বিমান বন্দর চালু করলো এখন সারাদেশে দৃশ্যমান বাংলাদেশের উন্নয়ন অভিনন্দনের মুক্তি কালই, ঘোষণা করে ইমরান বললেন, শান্তির বার্তা দিতেই এই পদক্ষেপ প্রথমবার আন্তর্জাতিক গণমাধ্যমের মুখোমুখি কিম জং উন ভোটার উপস্থিতি কম হওয়ার দায় রাজনৈতিক দলগুলোর : সিইসি ভারতের প্রত্যাঘাতকে সমর্থন আমেরিকার কাশ্মীরে বিধ্বস্ত ভারতীয় যুদ্ধবিমান, ২ পাইলট নিহত নোবেলের সেরা ৫টি গান রাজশাহীর প্রথম ফ্লাইওভার ডিসেম্বরে খুলছে ভারতীয় বায়ুসেনার LOC পেরিয়ে হামলার কথা মানল পাক-আর্মি
সড়ক পথে নেপাল যেতে যা প্রয়োজন

সড়ক পথে নেপাল যেতে যা প্রয়োজন

নেপালের কাঠমান্ডু ত্রিভুবন আন্তর্জাতিক বিমানবন্দরটি দুর্ঘটনার জন্য অধিক পরিচিত। এ কারণে হিমালয়ের সৌন্দর্য দেখার প্রবল ইচ্ছে দমিয়ে রাখার যুদ্ধ চলছে অনেকের মধ্যে। অনেকেই জানেন না, বিমানে না গিয়ে বাসেও যাওয়া যায়।

সেটা তুলনামূলক কম ঝুঁকির। তবে এজন্য আপনাকে ভারতের ট্রানজিট ভিসা নিতে হবে। ভারতের ট্রানজিট ভিসা পাওয়া খুব সহজ নয়। এর জন্য আছে কিছু নিয়ম। আবেদন করার পূর্বে নিচের তথ্যগুলো জেনে রাখুন-

* প্রথমে ইন্ডিয়ান অ্যাম্বাসি থেকে ট্রানজিট ভিসা ফর্ম পুরণ করতে হবে। * ২/২ সাইজের এক কপি ছবি লাগবে। * বিদ্যুৎ বিলের ফটোকপি। * ন্যাশনাল আইডি কার্ড। * ২০০ ডলার এনডোর্স করে নিতে হবে, তার ব্যাংক কপি সাথে লাগবে। * আসা এবং যাওয়ার টিকেট লাগবে। (সাধারণত ঢাকা থেকে বুড়িমারি পর্যন্ত টিকেট থাকলেই হয়) * পাসপোর্টের মেয়াদ কমপক্ষে ৬ মাস থাকতে হবে। * নেপালে অবস্থানের জন্য সেখানকার হোটেল বুকিং-এর ডকুমেন্ট থাকতে হবে।

যেভাবে যাবেন: সড়কপথে নেপাল যেতে হলে প্রথমেই আপনাকে হরিদাসপুর/গেদে পোর্টের ইন্ডিয়ান ট্রানজিট ভিসা লাগবে। ভিসা ঝামেলা শেষে ভারতের উদ্দেশ্যে রওনা দিন। হরিদাসপুর বর্ডার থেকে শিলিগুড়ি চলে যান। সেখান থেকে পানির টাংকি যেতে হবে। বাস ভাড়া ২০ রুপি। ইমিগ্রেশনের কাজ শেষ করে কাকরভিটা থেকেই পোখরা যাবার বাস পাবেন। ভাড়া নেবে ১২০০-১৪০০ নেপালি রুপি। সময় লাগবে ১২ থেকে ১৪ ঘণ্টা।

পোখরার লেক সাইডে হোটেল পেয়ে যাবেন। পোখরাতে সাইট সিয়িং এর জন্য রিজার্ভ কার বা টাক্সি নিতে পারেন সারা দিনের জন্য। ভাড়া নেবে গাড়ি প্রতি তিন থেকে চার হাজার পাঁচশত টাকার মধ্যে। তারাই সব স্পট ঘুরিয়ে দেখাবে। সরংকোটে সূর্যোদয় দেখা থেকে ভ্রমনের শুরু, ডেভিস ফলস, গোখড়া মিউজিয়াম, আন্তর্জাতিক মিউজিয়াম, হোয়াইট রিভার, ভেত কেব, ফেওয়া লেক, বেতনাস লেক ইত্যাদি। চাইলে প্যারাগ্লাইডিং, আল্ট্রা লাইট ফ্লাইট, রাফটিং, ট্রাকিং করতে পারেন।

এবার চলে আসুন নেপালের রাজধানী কাঠমান্ডু শহরে। বাসে ভাড়া নেবে ৪৫০-৭০০ রুপি। শপিং করতে পারেন এই শহরে, ভালো মানের অনেক মল আছে কাঠমান্ডুতে। দেখতে পারেন দরবার স্কয়ার, নাগারকোট, সয়ম্ভু, বাঘ বাজার ইত্যাদি। একইভাবে এবার ফেরার পালা!

Please Share This Post in Your Social Media

Leave a Reply

© All rights reserved © 2019 OEBIT